মার্কিন কর্মকর্তার বার্তা ইসরায়েলই দায়ী ইরানের বিজ্ঞানী হত্যাকাণ্ডে - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, December 3, 2020

মার্কিন কর্মকর্তার বার্তা ইসরায়েলই দায়ী ইরানের বিজ্ঞানী হত্যাকাণ্ডে


গত শুক্রবার ইরানের শীর্ষ পর্যায়ের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যাকাণ্ডের পেছনে ইসরায়েল জড়িত রয়েছে বলে, আমেরিকার একজন শীর্ষ পর্যায়ের সরকারি কর্মকর্তারা স্বীকার করেছেন। বুধবার মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন এ খবর দিয়েছে।





ওই কর্মকর্তা, ইসরায়েল এই হত্যাকাণ্ডের পেছনে থাকলেও ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন বিষয়টি আগেই জানত কিনা সে বিষয়ে বিস্তারিত কিছু জানাতে অস্বীকার করেন।সিএনএনএ’র রিপোর্টে বলা হয়েছে, “সরকারি কর্মকর্তা বলেন, অতীতে বহুবার ইসরায়েল তাদের লক্ষ্য এবং অপারেশন চালানো সম্পর্কে নানা তথ্য আমেরিকার সঙ্গে শেয়ার করেছে কিন্তু এ দফায় তা করেছে কি না তিনি তা বলেনি। বহু আগে থেকেই ইরানের এ পরমাণু বিজ্ঞানীকে টার্গেট করা হয়েছিল।”





সিএনএন’র ওই রিপোর্টে আরও বলা হয়েছে, ইরানের ওপর আগামী দুই মাস সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি জোরদার করতে হবে বলে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পররাষ্ট্রমন্ত্রী মাইক পাম্পেওকে নির্দেশ দিয়েছেন।





আরও পড়ুনঃ ইসরায়েলের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান বিশ্ব সমাজকে





নাম প্রকাশে অনিচ্ছুক আমেরিকার ওই কর্মকর্তা আরও বলেন, তেহরানের সঙ্গে জো বাইডেনের নতুন প্রশাসনের কূটনৈতিক তৎপরতা শুরুর ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে পারে।


1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here