ভ্লাদিমির পুতিন ক্যান্সার আক্রান্ত নতুন বছরে ক্ষমতা ছাড়বেন - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, November 21, 2020

ভ্লাদিমির পুতিন ক্যান্সার আক্রান্ত নতুন বছরে ক্ষমতা ছাড়বেন


ক্যান্সারে আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একই সঙ্গে পারকিনসন রোগের লক্ষণ দেখা দিয়েছে তার। তার ফেব্রুয়ারিতে একবার জরুরি অপারেশনও করা হয়েছে।





ব্রিটেনের দ্য সান ও দ্য মেইল অনলাইন রাশিয়ার রাজনৈতিক বিশ্লেষক ভ্যালেরি সলোভেই’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে। পুতিন আগামী বছরের শুরুতে ক্রেমলিন ছাড়ার পরিকল্পনা করছেন বলে জানিয়েছেন ভ্যালেরি সলোভেই। পুতিনের পারকিনসন রোগ আছে বলে এ মাসের শুরুতে তিনি খবর ছড়িয়ে দেন। তারও আগে তিনি বলেছেন, তাকে জানানো হয়েছে প্রেসিডেন্ট পুতিনকে ক্যান্সারের চিকিৎসা দেয়া হয়েছে। এক্ষেত্রে ক্রেমলিনের কেন্দ্রীয় পর্যায়ে সিদ্ধান্ত হয় যেখান থেকে সেখানকার সূত্র ব্যবহার করেছেন।





ভ্যালেরি সলোভেই বলেছেন, দু’রকম স্বাস্থ্য বিষয়ক সমস্যা দেখা দিয়েছে প্রেসিডেন্ট পুতিনের। একটি হলো, সাইকো-নিউরোলজিক্যাল প্রকৃতির অর্থাৎ পারকিনসন। অন্যটি হলো ক্যান্সার। ফেব্রুয়ারিতে পুতিনের অপারেশন করানো হয়েছে। কি সমস্যায় অপারেশন করানো হয়েছে তা তিনি বলেননি।





তবে অন্য একটি রাশিয়ান সূত্র দাবি করেছে, তখন পুতিনের পাকস্থলি বা পেটে ক্যান্সারের অপারেশন করানো হয়েছে। এ সময়ে প্রেসিডেন্টের শিডিউলে কিছু ফাঁক রাখা হয়।





আরও পড়ুনঃ ডোনাল্ড ট্রাম্প আইএসকে সহায়তা করতেন: নোবেলজয়ী নাদিয়া





উল্লেখ্য, ভ্যালেরি সলোভেই হলেন রাশিয়ান রাষ্ট্রবিজ্ঞানী। ইতিহাসবিদ এবং পাবলিক রিলেশন্স ডিপার্টমেন্ট মস্কো স্টেট ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশনের সাবেক প্রধান। গত বছর তিনি পদ ছেড়েছেন। তিনি বলেছিলেন, রাজনৈতিক কারণে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।


1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here