প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাছ ধরা ও সেলাইয়ের ছবি ভাইরাল - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Sunday, November 22, 2020

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাছ ধরা ও সেলাইয়ের ছবি ভাইরাল


সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুটি ছবি ভাইরাল হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেলাই মেশিন চালাতে দেখা যাচ্ছে একটিতে, আরেকটি ছবিতে তিনি বড়শি দিয়ে মাছ ধরছেন।





সেখানে দেখা যাচ্ছে নানা রাষ্ট্রীয় ব্যস্ততার মধ্যেও টানা তিনবারের সরকার প্রধানের দায়িত্ব পালনরত শেখ হাসিনা চিরায়ত বাঙালি নারীর মতো গণভবনের বারান্দায় বসে সেলাই মেশিনে কাপড় সেলাই করছেন। আবার একটি ছবিতে দেখা যাচ্ছে, গণভবনের পুকুরে বড়শি দিয়ে মাছ শিকার করেছেন। সেখানে একটি তেলাপিয়া মাছ বড়শিতে ঝুলছে। প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ছবিটি প্রথম ফেসবুকে শেয়ার করেন। তিনি ছবি দুটি ফেসবুকে পোস্ট করার পরমুহূর্তেই ভাইরাল হয়।





সালমান এফ রহমান ছবি দুটি ফেসবুকে শেয়ার করে ক্যাপশনে লিখেছেন :  ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সম্পূর্ণ মানুষ। তিনি বাংলাদেশের ভাগ্য পরিবর্তনে যেমন কাজ করছেন ঠিক তেমনই এক মিলিয়ন রোহিঙ্গা মুসলমানকে আশ্রয় দিয়েছেন। এর মাঝেও তিনি রান্না, সেলাই এবং মাছ ধরার জন্য সময় বের করে নেন।’





পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম একইভাবে তার ফেসবুক ওয়ালে ছবি দুটি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন : ‘ক্যাপশন দেবার মতো বিদ্যা আমার নেই।’ বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজে সন্ধ্যার দিকে দুটি ছবি পোস্ট করা হয়। পোস্ট করার পর খুব দ্রুত তা ভাইরাল হয়ে পড়ে।





আধা ঘণ্টার মধ্যে পোস্টে ১০ হাজারের বেশি প্রতিক্রিয়া পড়ে। আর শেয়ার হয় ৬ শতাধিক বার। ছবি দুটির ক্যাপশনে লেখা হয়েছে : সাধারণ বাঙালি নারী আমাদের প্রধানমন্ত্রী, আমাদের নেত্রী শেখ হাসিনা। নানা ব্যস্ততার মাঝে তিনি অবসর পেলেই সেলাই করেন কাপড় আর মাছ ধরতে যান গণভবনের পুকুরে।





অনেক ভালোবাসা ও শ্রদ্ধা সব হারিয়ে দেশের জন্য সারা দিন কাজ করে যাওয়া এই অনন্য সাধারণ মানুষটির জন্য। প্রধানমন্ত্রীর সেলাই করা ও মাছ ধরার দৃশ্য শত ব্যস্ততার মাঝেও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন জনকে প্রধানমন্ত্রীর প্রশংসা ও উৎসাহব্যঞ্জক মন্তব্য করতে দেখা যায়।





প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে রাষ্ট্র পরিচালনা করছেন। প্রধানমন্ত্রীকে রাষ্ট্র ও সরকার পরিচালনার কাজে সকাল থেকে গভীর রাত পর্যন্ত সার্বক্ষণিক ব্যস্ত থাকতে হয়। এরই মধ্যে সময় করে তিনি পারিবারিক কাজেও মনোনিবেশ করেন। ভাইরাল হওয়া দুটি ছবির একটিতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একান্তে সেলাই মেশিনে কাপড় সেলাই করছেন। একজন প্রধানমন্ত্রী হয়েও নিজ হাতে কাজের একটি অপূর্ব নিদর্শন এটি।





দ্বিতীয় ছবিতে দেখা যায় প্রধানমন্ত্রী লেক থেকে বড়শি দিয়ে মাছ ধরেছেন। মাছ ধরার আনন্দে উৎফুল্ল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাছটির দিকে হাস্যোজ্জ্বল দৃষ্টিতে তাকিয়ে রয়েছেন।





আরও পড়ুনঃ বরিশালে পুরুষ নির্যাতন দমন আইন প্রণয়নসহ ২১ দফা দাবিতে মানববন্ধন





প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুটি ছবি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার দিয়েছেন।


No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here