সরকার আজ ক্ষমতা হারানোর ফোবিয়াতে ভুগছে: নূর - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, December 8, 2020

সরকার আজ ক্ষমতা হারানোর ফোবিয়াতে ভুগছে: নূর

আজ কারও কথা শুনতে চায় না সরকার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নূরুল হক নূর মন্তব্য করেছেন, তারা ক্ষমতা হারানোর ফোবিয়াতে ভুগছে।

ডাকসুর সাবেক এই ভিপি মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ মন্তব্য করেন। বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

তিনি এ সময় আরও বলেন, ‘আমাদের ৪৯ বছরের স্বাধীনতার জন্য লজ্জাজনক ঘটনা যে, মুক্তিযুদ্ধের নামধারী সরকার ক্ষমতায় থাকা অবস্থায় বিজয়ের মাসে শ্রমিক, শিক্ষক, আইনজীবীদের ওপর রাতের অন্ধকারে হামলা হয়। কেউ তাদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি যখনই সরকারের কাছে জানায়, রাজপথে আসে তখনই সরকার ভাবে-এই বুঝি তাদের গদি নড়বড়ে হলো। মানুষের কণ্ঠকে তারা দমন পীড়ন করে দমন করতে চায়। এই স্বৈরশাসন ঐক্যবদ্ধ হলে আর টিকতে পারবে না।’

নূর মানব বন্ধনে অভিযোগ করে বলেন, ‘রোহিঙ্গার মতো একটি আন্তর্জাতিক সমস্যাকে শুরু থেকেই সরকার আন্তর্জাতিক সম্প্রদায়কে পাশ কাটিয়ে তারা তাদের তথাকথিত বন্ধু রাষ্ট্র ভারতের দ্বারা প্রভাবিত হয়ে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারেনি। না পেরে এখন জটিল পরিস্থিতিতে পড়েছে, জাতিসংঘসহ অন্যান্য উন্নয়ন সহযোগীরা যেখানে বলছে ভাসানচরে রোহিঙ্গাদের না নেয়ার জন্য। সরকার সমাধানের পথ বন্ধ করে দিচ্ছে সবার মতামত উপেক্ষা করে রোহিঙ্গাদের ভাসানচরে নিয়ে।’

এ সময় তিনি প্রেসক্লাবে শ্রমিক, শিক্ষক ও আইনজীবীদের ওপর নির্বিচারে হামলা এবং কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

আরও পড়ুনঃ ঢাবি ছাত্রলীগ নেতা ভাস্কর্য নিয়ে ফেসবুকে স্ট্যাটাসে স্থায়ী বহিষ্কার

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, আরিফুল ইসলাম আদীব, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান ও যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ প্রমুখ।

1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here