ধর্ষণের সর্বোচ্চ সাজা নিশ্চিত হলে অপরাধীদের মধ্যে ভীতি থাকবে: ওবায়দুল কাদের - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, October 12, 2020

ধর্ষণের সর্বোচ্চ সাজা নিশ্চিত হলে অপরাধীদের মধ্যে ভীতি থাকবে: ওবায়দুল কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ধর্ষণের সর্বোচ্চ সাজা নিশ্চিত হলে অপরাধীদের মধ্যে একটি ভীতি থাকবে। সেতুমন্ত্রী আজ সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের নতুন হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান।





তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নিজে উদ্যোগ নিয়েছেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড রাখার বিষয়ে। আমার মনে হয়, প্রধানমন্ত্রী মানুষের মনের ভাষা বোঝেন। এখন এটি জনদাবিতে পরিণত হয়েছে। তাদের এ দাবিকে কাজেই অবশ্যই আমরা স্বীকৃতি দেবো। সরকার এ লক্ষ্য বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ।





সাধারণ সম্পাদক বলেন, সবার মধ্যে একটি ভীতিও থাকতে পারে সর্বোচ্চ সাজা নিশ্চিত হলে। নারীর প্রতি সহিংসতা যেভাবে বাড়ছে, ধর্ষণ বন্ধ করতে হলে, এ ধরনের কঠোর আইন প্রয়োগ করতে হবে।





আরও পড়ুনঃ সরকার কঠোর অবস্থানে নারী নির্যাতনসহ যে কোন অপরাধে: ওবায়দুল কাদের





সোমবার ১২ অক্টোবর মন্ত্রিসভায় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করতে সংশোধিত নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর খসড়া অনুমোদন দেওয়া হয়েছে।


1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here