ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়েছেন বাইডেনের অভিষেক অনুষ্ঠানে - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Sunday, December 6, 2020

ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়েছেন বাইডেনের অভিষেক অনুষ্ঠানে


ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তার অভিষেক অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন। বাইডেন জানান, অভিষেক অনুষ্ঠানে ট্রাম্প উপস্থিত থাকবেন বলে আমি আশা করছি। ট্রাম্প অভিষেক অনুষ্ঠানে উপস্থিত না থাকলে তার স্বৈরতান্ত্রিক মনোভাবের পরিচয় বেরিয়ে আসবে বলে মন্তব্য করেন বাইডেন। 





এদিকে, সম্প্রতি ট্রাম্প এক সাক্ষাৎকারে ফের নির্বাচনে কারচুপির অভিযোগ করেছেন। ট্রাম্পের অভিযোগ, এত বড় কারচুপি মার্কিন নির্বাচনে, এর আগে কখনো হয়নি। নির্বাচনী কর্মকর্তাদের সমালোচনা করে ট্রাম্পের বক্তব্য, কারচুপি আটকানোর জন্য কোনো ব্যবস্থাই নেয়নি তারা। নিজের বক্তব্যের সপক্ষে ট্রাম্প যদিও এখনো পর্যন্ত কোনো প্রমাণ দিতে পারেননি। ট্রাম্প এবং রিপাবলিকানদের অভিযোগ আদালতও খারিজ করে দিয়েছে।ট্রাম্প দেশটির সুপ্রিম কোর্টেরও সমালোচনা করেন। তার প্রশ্ন, কেনো সুপ্রিম কোর্ট নির্বাচনী পদ্ধতিতে হস্তক্ষেপ করবে না?





তার হাতে যথেষ্ট তথ্য প্রমাণ আছে সুপ্রিম কোর্টে দেওয়ার মতো বলে সাক্ষাৎকারে দাবি করেন ট্রাম্প। বলেছেন, তার মন আগামী ছয় মাসেও বদলাবে না (নিজের হার স্বীকার)। 





বেশকিছু প্রশ্ন ট্রাম্পের সাক্ষাৎকারের পর আলোচনায় উঠে এসেছে। আদালত ও সুপ্রিম কোর্টকে যেভাবে তিনি আক্রমণ করেছেন, তা আদৌ দেশের প্রেসিডেন্ট করতে পারেন কিনা, বিশেষজ্ঞরা তা নিয়ে প্রশ্ন তুলছেন। তবে একই সঙ্গে রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য, ট্রাম্প মুখে যাই বলুন, ক্ষমতা যে তিনি ছেড়ে দেবেন, তা মোটামুটি স্পষ্ট।





আরও পড়ুনঃ মার্কিন কর্মকর্তার বার্তা ইসরায়েলই দায়ী ইরানের বিজ্ঞানী হত্যাকাণ্ডে





তবে প্রেসিডেন্টরা যুক্তরাষ্ট্রে ক্ষমতা হস্তান্তর বা প্রেসিডেন্টের অভিষেকের অনুষ্ঠান আগেও প্রত্যাখ্যান করেছেন। এর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট জন অ্যাডামস, জন কুইন্সি অ্যাডামস এবং অ্যান্ড্র– জনসন উত্তরসূরির অভিষেক অনুষ্ঠানে অংশ নেননি।


1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here