ল্যাপটপ চুরি করে ই-মেইলে দরকারি নথি ফেরত দিল চোর - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, November 1, 2022

ল্যাপটপ চুরি করে ই-মেইলে দরকারি নথি ফেরত দিল চোর


গত রোববার (৩০ অক্টোবর) জুয়েল থিক্সোর ল্যাপটপটি চুরি হয়। চোর নিজেই পরের দিন চুরি হওয়া ল্যাপটপে থাকা জুয়েলের ই-মেইল থেকে ক্ষমাপ্রার্থনা করে মেইল পাঠান। ওই চোর মেইলে জানান, গুরুত্বপূর্ণ কোনো নথি থাকলে সেগুলো জুয়েলকে পাঠিয়ে দেবে।


জুয়েল এই পুরো ঘটনা টুইটারে শেয়ার করেন। এমনকি চোরের পাঠানো ই-মেইলের স্ক্রিনশটও দেন পোস্টে। ক্যাপশনে লেখেন, গতকাল রাতে আমার ল্যাপটপ চুরি করেছেন এবং আমাকে মেইল করেছেন। এখন আমার মিশ্র প্রতিক্রিয়া হচ্ছে। মিশ্র প্রতিক্রিয়া শুধু ই-মেইলের জন্য নয়। চোর ল্যাপটপ মালিকের গবেষণা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ফেরত দিয়েছেন।

চোর ই-মেইলে লেখেন, ভাই, আমি তোমার ল্যাপটপ গতকাল চুরি করেছি ঠিকই। টাকার দরকার ছিল, আমার অবস্থা ভালো নয়।

একইসঙ্গে চোর লেখেন, আমি দেখেছি তুমি একটি গবেষণার কাজ নিয়ে ব্যস্ত ছিলে। আমি সেই ফাইলটি এখানেই পাঠিয়ে দিচ্ছি। যদি অন্য ফাইলের প্রয়োজন হয়, তবে আমাকে সোমবার (৩১ অক্টোবর) দুপুর ১২টার মধ্যে জানিও। কারণ আমি ইতোমধ্যে একজন খরিদ্দার পেয়ে গেছি।

নেটিজেনরা চোরের এমন আচরণে মুগ্ধ। অনেকেই ‘ভালো’ চোরের পাশে দাঁড়ানোর প্রস্তাব করছেন।

ল্যাপটপ মালিককে এক নেটিজেনের পরামর্শ, ‘অন্য লোকের বদলে আপনিই ওর কাছ থেকে ল্যাপটপটি কিনে নিন।’

কেউ কেউ বেকার চোরের জন্য চাকরির ব্যবস্থার অনুরোধ জানিয়েছেন। এক নেটিজেনের বক্তব্য, সে পেটের দায়ে চুরি করলেও নীতিবোধ হারিয়ে ফেলেনি।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here