খালেদাকে আদালতে ১২ জানুয়ারি সশরীরে উপস্থিত থাকার আদেশ - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, November 17, 2020

খালেদাকে আদালতে ১২ জানুয়ারি সশরীরে উপস্থিত থাকার আদেশ


আদালত আগামী ১২ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আসামিদের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেছেন। আদালত খালেদা জিয়াকে ওইদিন আদালতে সশরীরে উপস্থিত থাকার আদেশ দিয়েছেন। 





কেরানীগঞ্জের অস্থায়ী বিশেষ জজ আদালতের বিচারক এ এস এম রুহুল ইমরান আজ মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন। অভিযোগ গঠন শুনানির জন্য আজ মামলার দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়া অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হননি। এজন্য তার  আইনজীবী সময় প্রার্থনা করলে, আদালত এ আদেশ দেন।





প্রসঙ্গত, গত ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি থেকে কয়লা উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়মের মাধ্যমে রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগে শাহবাগ থানায় এই মামলা করা হয়।  





মামলায় খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান (মৃত), সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী আবদুল মান্নান ভূঁইয়া (মৃত), সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী (মৃত), সাবেক সমাজকল্যাণ মন্ত্রী আলী আহসান মো. মুজাহিদ (মৃত), ড. খন্দকার মোশাররফ হোসেন, এম কে আনোয়ার (মৃত), এম শামসুল ইসলাম (মৃত), আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার আমিনুল হক, এ কে এম মোশাররফ হোসেন, জ্বালানি মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান এস আর ওসমানী, সাবেক পরিচালক মঈনুল আহসান, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম ও খনির কাজ পাওয়া কোম্পানির স্থানীয় এজেন্ট হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন। তাদের মধ্যে মৃতদের মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।





আরও পড়ুনঃ রকি জেল খাটছেন আজাদ হয়ে এ যেন বাস্তবের ‘আয়নাবাজি’!


1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here