অস্ট্রেলিয়া সিরিজ নিশ্চিত করলো ভারতকে উড়িয়ে দিয়েই - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Sunday, November 29, 2020

অস্ট্রেলিয়া সিরিজ নিশ্চিত করলো ভারতকে উড়িয়ে দিয়েই


ভারত অবশেষে লজ্জার হার এড়াতে পারলো না। ভারত শেষ পর্যন্ত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও হেরে গেল। অন্যদিকে অস্ট্রেলিয়া টানা দুই ম্যাচ জিতে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিল। ভারত দ্বিতীয় ওয়ানডেতে হেরেছে ৫১ রানে।
 
অস্ট্রেলিয়া করোনা পরবর্তী সময়ে নিজেদের মাঠে দর্শক নিয়েই ক্রিকেটে ফিরেছে। তবে এক কথায় তাদের এই ফেরাটা দুর্দান্ত। স্বাগতিক অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে সফরকারি ভারতকে উড়িয়ে দিয়েছে। টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই ভারতের বোলারদের পাত্তা না দিয়ে বড় স্কোরের দিকে এগিয়ে যেতে থাকে অস্ট্রেলিয়া। ১৪২ রানের ওপেনিং জুটি উপহার দেন ডেভিড ওয়ার্নার (৮৩) আর অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৬০)। ওয়ার্নার সেঞ্চুরির খুব কাছে গিয়ে রান-আউট হয়ে যান। সেঞ্চুরির স্বপ্ন দেখিয়ে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অ্যারন ফিঞ্চও মোহাম্মদ শামির বলে বিরাট কোহলির তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন।





স্টিভেন স্মিথ প্রথম ম্যাচের মতো আজও বিধ্বংসী সেঞ্চুরি হাঁকান। ১৪টি চার এবং ২টি ছক্কার মার ছিল তার ৬৪ বলে ১০৪ রানের ইনিংসে। তিনি ৬২ বলে তিন অংকে পৌঁছান আগের ম্যাচের মতোই। স্মিথের ভারতের বিপক্ষে এটি টানা তৃতীয় সেঞ্চুরি। প্রথম ওয়ানডের সঙ্গে মিল রেখে আজও স্লগ ওভারে ওঠে ম্যাক্সওয়েল ঝড়। ২৯ বলে অপরাজিত ৬৩* রানের দাপুটে ইনিংস খেলেন ভয়ংকর ম্যাক্স। হাঁকান ৪টি করে চার এবং ছক্কা। ৫০ ওভার শেষে অজিদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৩৮৯ রান।





ভারত পাহাড় সম টার্গেটে ব্যাট করতে নেমে যথারীতি নড়বড়ে শুরু করে। ওপেনিং জুটি ভাঙে শিখর ধাওয়ানের বিদায়ে ৫৮ রানে। অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ফিরেন ৩০ রানে। শ্রেয়স আইয়ার করেন ৩৮। সতীর্থদের এমন বিদায়ের পর অধিনায়ক বিরাট কোহলি লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছিলেন। লোকেশ রাহুলের সঙ্গে তার জুটিও জমে গিয়েছিল। তবে ৮৯ রানে কোহলিকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে দেন জস হ্যাজেলউড। কোহলির ৮৭ রানের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি।





ইনিংস বড় করার আশা জাগিয়েছিলেন লোকেশ রাহুলও। কিন্তু ৬৬ বলে ৫ বাউন্ডারিতে ৭৬ রানের ইনিংস খেলে তিনি অ্যাডাম জাম্পার শিকার হন। এরপর ভারতীয় ব্যাটসম্যানরা কেবলই পরাজয়ের ব্যবধান কমাতে লড়তে থাকে।





আরও পড়ুনঃ মুশফিকের সমবেদনা আত্মহত্যা করা ক্রিকেটারের পরিবারের প্রতি





উইকেট পড়তে থাকে নিয়মিত বিরতিতে। ভারত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩৮ রানে থেমে যায়। অস্ট্রেলিয়া ৫১ রানে ম্যাচ জিতে নেয়। স্টিভেন স্মিথের হাতে টানা দ্বিতীয় ম্যাচে ম্যাচসেরার পুরস্কার উঠেছে।


1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here