ইংল্যান্ড হোয়াইটওয়াশের লজ্জায় ডোবাল দক্ষিণ আফ্রিকাকে - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, December 2, 2020

ইংল্যান্ড হোয়াইটওয়াশের লজ্জায় ডোবাল দক্ষিণ আফ্রিকাকে


দক্ষিণ আফ্রিকা ফন ডার ডাসেন ও ফাফ ডু প্লেসির অপরাজিত ফিফটিতে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৩ উইকেটে ১৯১ রান করে। তবে ইয়ান মর্গ্যানের দল মালান ও বাটলারের ফিফটিতে হেসেখেলে ১৪ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে। ইংল্যান্ড মঙ্গলবার ১ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করেছে ৯ উইকেটে জিতে। ইংলিশরা একই সঙ্গে অস্ট্রেলিয়াকে টপকে আইসিসি র‍্যাংকিংয়ে শীর্ষে উঠলো।





দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক টস জিতে ব্যাট করতে নেমে দ্রুতই ফেরেন। দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ক্রিস জর্ডানকে পুল করে ওড়ানোর চেষ্টায় ক্যাচ দেন। আরেক ওপেনার টেম্বা বাভুমা ভালো শুরুটা বড় করতে পারেননি। দুই ছক্কা ও এক চারে ২৬ রান করা ডানহাতি এই ব্যাটসম্যানকে থামানোর পর রিজ হেনড্রিকসকে দ্রুত ফেরান বেন স্টোকস।





দশম ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোর তখন ৩ উইকেটে ৬৪। ফন ডার ডাসেন ও দু প্লেসি সেখান থেকে দলকে দুইশ রানের কাছে নিয়ে যান। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে দুই জনে গড়েন ১২৭ রানের জুটি। ফন ডার ডাসেন এ জুটিতে অগ্রণী ভূমিকায় ছিলেন। ৩২ বলে পাঁচটি করে ছক্কা ও চারে ৭৪ রান করেন ফন ডার ডাসেন। সিরিজে দ্বিতীয় ফিফটি পাওয়া ফাফ ডু প্লেসি ৩৭ বলে তিন ছক্কা ও পাঁচ চারে করেন ৫২ রান। যার ফলে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে স্বাগতিকরা করে ১৯১ রান।





১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে দলীয় ২৫ রানে জেসন রয় উইকেট হারান। এরপর মালান আর বাটলারের দাপট। ১৬৭ রানের অপরাজিত জুটি তাদের, এই ফরম্যাটে যা দ্বিতীয় উইকেটে বিশ্ব রেকর্ড। ৪৭ বলে ১১ চার ও ৫ ছয়ে ৯৯ রানে অপরাজিত ছিলেন মালান।





আরও পড়ুনঃ অস্ট্রেলিয়া সিরিজ নিশ্চিত করলো ভারতকে উড়িয়ে দিয়েই





বাটলার খেলছিলেন ৬৭ রানে। তার ৪৬ বলের ইনিংসে ছিল ৩ চার ও ৫ ছয়। দুই ব্যাটসম্যানের ব্যাটে ১৭.৪ ওভারে ১ উইকেটে ১৯২ রান করে ইংল্যান্ড।


1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here