প্রাণঘাতী করোনার ধাক্কায় পাইলটের চাকরি হারিয়ে রাস্তায় খাবার বিক্রি - News Daily Bangladesh-Latest Online Popular Bangla Newspaper

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, November 14, 2020

প্রাণঘাতী করোনার ধাক্কায় পাইলটের চাকরি হারিয়ে রাস্তায় খাবার বিক্রি


বিশ্ব অর্থনীতি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের ধাক্কায় বিপর্যস্ত। বিমান সংস্থাগুলো সবচেয়ে বেশি বিপাকে পড়ে দেশে দেশে সীমান্ত বন্ধ হয়ে যাওয়ায়। অনেক পাইলটকে এরই ফলে ছাঁটাইয়ের শিকার হতে হয়।





আজরিন মোহাম্মদ জাওয়াহি মালয়েশিয়ার নাগরিক এমনই একজন পাইলট। তিনি চাকরি হারিয়ে জীবিকার তাগিদে আকাশ থেকে রাস্তায় নেমে এসেছেন। ৪৪ বছর বয়সী এই পাইলট ছয় সদস্যের সংসার চালাতে রাজধানী কুয়ালালামপুরে খাবারের ছোট একটি দোকান খুলে বসেছেন।





তবে মজার ব্যাপার হচ্ছে তিনি দোকানে পাইলটের পোশাক পরেই ক্রেতাদের আকৃষ্ট করতে সেবা দিচ্ছেন। কালো টুপি মাথায়। সাদা পোশাক গায়ে। দূর থেকে দেখলেই বোঝা যাবে কোনো বিমানের চালক। কিন্তু কাছে গেলে দেখা যাবে, সেই পোশাকের ওপর আবার রান্নার অ্যাপ্রোন। বিমানের কন্ট্রোলারের হাতে রান্নার সরঞ্জাম।





পথচারী মানুষও আচমকা তাকে দেখে অবাক হয়ে যান। রাস্তার পাশে আজরিনের সেই রেস্তোরাঁর নাম ক্যাপ্টেন কর্নার। নুডলসসহ বিভিন্ন মালয়েশিয়ান ফুড নিজেই রান্না করেন তিনি। তার রান্নার হাতটিও কিন্তু দুর্দান্ত। তাই কয়েক দিনের মধ্যেই বেশ সুনাম অর্জন করেন তিনি।





আরও পড়ুনঃ ডোনাল্ড ট্রাম্প পরাজয়ের এক সপ্তাহ পর প্রথম জনসম্মুখে





সামাজিক যোগাযোগমাধ্যম থেকে আজরিনের জীবনের এ ঘটনা জানা যায়। তার স্ত্রী সেখানে একটি ভিডিও পোস্ট করেন। মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়। এরপর আরও ক্রেতা জুটে যায় ওই কর্নারে। চার সন্তানের জনক আজরিন এখন রীতিমতো সেলিব্রেটি। নেটিজেনদের অনেকেই তার এ সংগ্রামী জীবনের প্রশংসা করেছেন।


1 comment:

Post Bottom Ad

Responsive Ads Here